1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
ওমর কিন্ডার গার্ডেন স্কুলে বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত ঢাকা উত্তরের সাবেক মেয়র আতিক ও শেরপুর জেলা আঃ লীগের সা:সম্পাদক এড: চন্দন কুমার আটক। বরগুনায় জমকালো আয়োজনে কালবেলার ২য় প্রতিষ্ঠা বার্ষিকী পালিত গোপালগঞ্জে কালবেলা’র তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপিত সাবেক কৃষি মন্ত্রী না ফেরার দেশে চলে গেলেন অগ্নি কন্যা মতিয়া চৌধুরী! র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে ফেনী সদর হাসপাতাল এলাকা থেকে ছিনতাই হওয়া মিশুক গাড়ি উদ্ধার সহ ছিনতাইকারী গ্রেফতার-০৩  বটিয়াঘাটায় বিএনপির লিফলেট বিতরণ ও পথসভায় অনুষ্ঠিত শ্রীপুরে বিএনপির নেতা কর্মীদের সাথে ডাঃ শফিকুল ইসলামের মতবিনিময় সভা ঝিনাইগাতীতে ডা: সেরাজুল হক স্মৃতি সংসদের উদ্যোগে মতবিনিময় সভা অনুষ্ঠিত সবজি ও নিত্যপণ্যের বাজারে আগুন  সাধারণ মানুষের হাহাকার 

বদলগাছীতে ভিজিডি কার্ডের চাল আত্মসাত ১৮ মাসের চাল পেলনা মেরিনা।

  • আপডেট সময়ঃ শনিবার, ৫ অক্টোবর, ২০২৪
  • ২৩ জন দেখেছেন

এনামুল কবীর এনাম, বদলগাছী, নওগাঁ প্রতিনিধিঃ

বদলগাছীতে ভিজিডি কার্ডের তালিকায় নাম থাকার পরও ১৮ মাস ধরে কোনো চাল না পাওয়ায় ইউনিয়ন পরিষদের কাছে অভিযোগ জানিয়েছেন এক দরিদ্র নারী কার্ড ধারী মেরিনা।

জানা গেছে বদলগাছী উপজেলার ৪ নং মিঠাপুর ইউনিয়নের ৮ নং ওয়াড পূর্ব খাদাইল গ্রামের বাসিন্দা বায়েজিদের স্ত্রী মেরিনার মৌখিক   অভিযোগ, ভিজিডি (ভালনারেবল গ্রুপ ডেভেলপমেন্ট) কার্ডে তার নাম থাকলেও চাল পাননি ১৮ মাস ধরে।
সরকার পরিবর্তনের পর তিনি জানতে পারেন তার নামে চালের কার্ডের তালিকায় নাম আছে। এছাড়া ভিজিডি কার্ড উদ্ধারসহ তার নামে বরাদ্দ হওয়া চাল ফেরত এবং এ ঘটনার সঙ্গে জড়িতদের বিচার দাবি করেন মেরিনা খাতুন ও স্বচেতন মহল।
উক্ত বিষয়ে ১৯২ নং কার্ড ধারী মেরিনা সাংবাদিকদের জানান গত মাস থেকে আমাকে চাল দিচ্ছে। ১৮ মাসের চাল আমি পাইনি।
মেরিনার স্বামী বায়েজিদের কাছে ১৮ মাসের চাল কেন পেলেন না জানতে চাইলে তিনি বলেন আমরা জানিনা কার্ডের কথা।একনেতা আমাকে দুই মাস আগে জানান এবং দুই মাস থেকে চাল পাচ্ছি।
এ বিষয়ে মিঠাপুর ইউনিয়ন পরিষদের সচিব নাহিদ আক্তার বলেন, ভিজিডি সুবিধাভোগীর মধ্যে তার নাম রয়েছেন। তাদের মধ্যে মেরিনা খাতুনের নামে ১৯২ নং তালিকা আছে। প্রায় ১৮ মাস ধরে ওই নারীর চাল না পাওয়ার কথা স্বীকার করে ইউপি সচিব নাহিদ আক্তার আরও বলেন, ‘ ভূল করে ঐ কার্ডটি অন্য এক নারীর কাছে চলে গেছে।এ ব্যাপারে চেয়ারম্যানই ভালো বলতে পারবেন।

উক্ত মেরিনার কার্ড বিষয়ে মিঠাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফিরোজ হোসেনের কাছে জানতে চাইলে তিনি বলেন, ‘মেরিনা খাতুনের নামে ভিজিডি কার্ড না পাওয়া বিষয় টি খতিয়ে দেখব । না পাওয়ার বিষয়টি আমাকে ভুক্তভুগি জানাননি, দুই মাস থেকে চাল পাচ্ছে ।
উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ফারুক আহমেদের কাছে জানতে চাইলে তিনি বলেন, একজন সাংবাদিকের মাধ্যমে জেনে আমি গত ০৩ অক্টোবর সরেজমিনে তদন্ত করেছি বিষয় টি সঠিক। ১৯২ নং কার্ডধারী মেরিনা ১৮ মাসের চাল পাননি।তিনি আরও জানান আমি সচিব নাহিদ আক্তার কে কঠোর নির্দেশনা দিয়ে এসেছি বিষয় টি সমাধানের জন্য।

বদলগাছী উপজেলা নির্বাহী অফিসার মাহবুব হাসানের কাছে জানতে চাইলে তিনি বলেন, এ বিষয়ে ভুক্তভোগী অভিযোগ করলে তদন্ত করে ঘটনার সত্যতা পাওয়া গেলে ইউনিয়ন পরিষদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।
মেম্বার হারুন রশীদের কাছে জানতে চাইলে তিনি বলেন, বিষয় টি সঠিক, অফিস চাপ দিলে ইউনিয়ন পরিষদ চাল ফেরত দিতে বাধ্য থাকিবে।
উক্ত ৮ নংওয়াডের মেম্বার এমরান সরকার লিঠনের কাছে জানতে চাইলে, তিনি বলেন মেরিনার আইডি ও তালিকায় নাম সঠিক,এনআইডি নং ৬৮৫৮৯২৭০৪৬ , কিন্তু কি ভাবে কি হয়েছে জানিনা।তবে গত দুই মাস থেকে চাল পাচ্ছে মেরিনা।

মহিলা সদস্যা শাহানাজের কাছে জানতে চাইলে তিনি বলেন, আমি শুনেছি বিষয় টি সঠিক সে চাল পাইনি, তবে দুই মাস থেকে চাল পাচ্ছে।
স্হানীয় এলাকার স্বচেতন মহলের কাছে জানতে চাইলে তিনারা বলেন, বর্তমানে মিঠাপুর ইউনিয়ন পরিষদ বিভিন্ন সদস্যের বিভিন্ন মতে, এবং বিভিন্ন নেতাদের অনুকূলে, সাধারণ মানুষের সঠিক বিষয় গুলো দেখার কেউই নাই। যে লাউ সেই কদু।

 

শেয়ার করুন

আরো দেখুন......